সমাপনী ২০১৯ বহিস্কৃত পরীক্ষার্থীদের পরীক্ষার রুটিন ও নির্দেশাবলী

[বিষয়টি বহুল প্রচারের জন্য শেয়ার করুন] প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১৯ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১৯ এ বহিস্কৃত পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহন করা হবে আগামী ২৪/১২/২০১৯ তারিখ থেকে ২৮/১২/২০১৯ ইং তারিখ পর্যন্ত। পরীক্ষার রুটিন ও নির্দেশাবলী নিচে দেখুন।

নির্দেশাবলী:
১। পরীক্ষার্থী যে পরীক্ষায় বহিস্কৃত হয়েছে সেই পরীক্ষাসহ পরবর্তী সকল পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে।
২। পরীক্ষার্থী ইতোপূর্বে বহিস্কারের পূর্বে যে বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করেছে সেই বিষয়ের উত্তরপত্র যথানিয়মে মূল্যায়নের ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং মূল্যায়নকৃত সকল উত্তরপত্রের ফলাফল যথানিয়মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে প্রেরণ নিশ্চিত করবে।
৩। পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বিশেষ প্রক্রিয়ায় প্রশ্নপত্র প্রণয়ন করত: যথাসময়ে সংশ্লিষ্ট জেলায় জেলা প্রশাসক বরাবর অনলাইনে প্রেরণ করা হবে।
৪। উত্তরপত্র মূল্যায়নের জন্য উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার সংশ্লিষ্ট সমন্ময়ে একটি পরীক্ষক প্যানেল তৈরি করবেন। উক্ত প্যানেল প্রতিদিনের পরীক্ষা সমাপ্ত হওয়ার পর ঐ দিনই উত্তরপত্র মূল্যায়ন ব্যবস্থা গ্রহণ করবে এবং মূল্যায়নকৃত সকল উত্তরপত্রের ফলাফল যথানিয়মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে প্রেরণ নিশ্চিত করবে।
৫। বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় বরাদ্দ থাকবে।
৬। আগামী ৩১/১২/২০১৯ তারিখের মধ্যে ফলাফল প্রকাশের ব্যবস্থা গ্রহণ করা হবে।
৭। পরীক্ষা গ্রহণের বিষয়টি বহুল প্রচারের জন্য সকল প্রধান শিক্ষককে অবহিত করতে হবে। প্রধান শিক্ষকগণ প্রয়োজনবোধে মোইলে পরীক্ষার্থীদের অভিভাবককে অবহিত করবেন।
রুটিন ‍ও নির্দেশনাসমূহ ডাইনলোড করতে এখানে ক্লিক করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন