(নবম) ৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১

(নবম) ৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১


তোমাদের জন্য নিয়ে এলাম ৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১। তোমরা যারা এই হিসাব বিজ্ঞান ৬ষ্ঠ সপ্তাহ ২০২১ নবম শ্রেনির অ্যাসাইনমেন্টটি খুজছিলে তাদের জন্য অবশ্যই এটা একটা সুখবর। নবম শ্রেণির বাণিজ্য বিভাগে যারা অধ্যায়ন করছো তাদের জন্যই শুধু এই এসাইনমেন্টটি। তাই ৯ম শ্রেণির সকল শিক্ষার্থীদের এটি লেখার প্রয়োজন নাই।

৯ম শ্রেনির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট ২০২১ লেখার আগে তোমরা এই পোস্টটি সম্পূর্ণটা পড়বে। যে কোনো এসাইনমেন্ট লেখার আগে অবশ্যই সে সম্পর্কিত সকল কিছু পড়ে নেওয়া উচিত। তোমাদের এই অ্যাসাাইনমেন্টটি ৯ম শ্রেণি কারা লিখবে এই নিয়ে অনেক কমেন্ট আসে। তাই আগেই বলেছি এই হিসাব বিজ্ঞান ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টটি শুধু মাত্র বাণিজ্য বিভাগের ছাত্র/ছাত্রীদের জন্য।

৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১

হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট লেখার সময় তোমরা অবশ্যই তোমাদের বইকে অনুসরণ করবে। বই থেকে উত্তর না পেলে তখন গাইড, অনলাইন, অথবা ইউটিউবের নমুনা উত্তর ফলো করবে। তোমাদের সুবিধার্তে আমরা তোমাদের ৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট এর নমুনা উত্তর ১০০% সঠিক করে লেখার চেষ্টা করেছি। অতি উত্তম পাওয়ার জন্য যা সহায়ক হবে।

৯ম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর

তেমরা যারা নবম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সকল বিষয় খুজছো তাদের সুবিধার্তে আমরা তোমাদের সকল বিষয়ের নমুনা উত্তর পোস্ট করবো। এক একটি বিষয়ের জন্য একটি পোস্ট করা হবে। তবে ৯ম শ্রেণির প্রত্যেক বিষয়ের লিংক প্রত্যেক বিষয়ের পোস্টে থাকবে। এবং একটি পোস্ট থাকবে যেখানে ৬ষ্ঠ সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর লিংক দেওয়া থাকবে। সেই লিংক থেকে তোমরা তোমাদের ছোট ভাই বোনদের ৬ষ্ঠ শ্রেণি, ৭ম শ্রেণি, ও ৮ম শ্রেণির এসাইনমেন্টগুলো কালেক্ট করে দিতে পারবে।

আরো দেখুনঃ


৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট ৬ষ্ঠ  সপ্তাহ ২০২১ এর প্রশ্ন


৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১
৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১

৬ষ্ঠ সপ্তাহের হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট প্রত্যাশি শিক্ষার্থীদের উপরে প্রদত্ত প্রশ্নটি পড়ে উত্তর লেখা শুরু করার জন্য অনুরোধ করবো। তোমাদের ভালে উত্তর লেখা নির্ভর করে তোমরা পশ্নটি পড়ে কতখানি বুঝেছো। উপরের প্রশ্নগুলো মূলত তোমাদের হিসাব বিজ্ঞান সম্পর্কিত ব্যসিক প্রশ্ন। হিসাব বিজ্ঞান পড়তে হলে এই প্রশ্ন গুলির উত্তর জানা খুবই জরুরি। তাই তোমাদের উপদেশ দিবো, “তোমরা ৬ষ্ঠ সপ্তাহের ৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর লেখার সময় অবশ্যই আয়ত্ত করবে।

৯ম শ্রেণির হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২১

এসাইনমেন্ট শুরু

খুব দ্রুতই এখানে উত্তর প্রকাশ করা হবে। কিছুক্ষন পড় আবার পোস্টটি দেখুন।

এসাইনমেন্ট  শেষ

আরো দেখুনঃ


নমুনা উত্তরটি সম্পর্কে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের কোনো মতামত থাকলে অবশ্যই কমেন্টে জানাবে। এই নমুনা উত্তরটি বাদেও তোমাদের আরো কিছু নমুনা উত্তর দেওয়ার চেষ্টা করবো আমারা। তোমাদের হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট এর পাশাপাশি ৯ম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্টগুলো তোমরা পেয়ে যাবে উপরের এক লিংকে। 

৬ষ্ঠ সপ্তাহের ৯ম শ্রেণির এসইনমেন্ট হিসাব বিজ্ঞান এর উত্তর


সকললে ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য। আমাদের তোমরা ফলো করতে পারো ফেজবুক সহ সকল সোসাল মিডিয়া সাইটে। আমাদের ফেজবুক পেজ ও গ্রুপের লিংক নিচে দেওয়া থাকবে। তোমরা আমাদের ইউটিউবে সাবসক্রাইব করে রাখতে পারো । সেখানেও আমরা এসাইনমেন্ট এর উত্তর দিয়ে থাকি।

আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন