১৫ আগস্টের শোক দিবসে প্রাথমিক বিদ্যালয়ের জন্য নমুনা ড্রপডাউন ব্যানার

১৫ আগস্টের শোক দিবসে প্রাথমিক বিদ্যালয়ের জন্য নমুনা ড্রপডাউন ব্যানার

উপযুক্ত বিখম়ের পরিপ্রেক্ষিতে জানালো যাচ্ছে যে, আগমী ১৫ই আগস্ট ২০২১ জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গাব্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ই আগস্টের সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জাপনের উদ্দেশ্যে সরকারি/ অন্যানা কর্মসূচি প্রতিপাপনের পাশাপাশি ১লা আগস্ট থেকে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, স্থানীয় সরকার, শিক্ষা ও বেসরকারি প্রতিতানের ভবনে ড্রপডাউন ব্যানার (ভবনের উপর থেকে নিচ পর্যন্ত) লাগানোর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

জাতির পিতা এবং ১৫ই আগস্টের শহিদদের প্রতি যথাযথ সন্মান প্রদর্শনে ড্রপডাউন ব্যানার মুদ্রন ও ব্যবহারের ক্ষেত্রে নিম্নরুপ ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে:

ক) ড্রপডাউন ব্যানারটি ভবনের সঙ্গে সামন্জস্যপূর্ণ মাপ অনুযায়ী ভবনের সামনে দৃশ্যমানভাবে লাগানোর বাবস্থা গ্রহণ করা এবং ওয়েবসাইটে (mujib100.gov.bd) প্রদত্ত ড্রপডাউন ব্যানারের নমুনা আলোকে প্রত্ুত করা;

খ) ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছবি থাকবে। স্থান সংকুলান সাপেক্ষে ১৫ই আগস্টের সকল শহিদের ছবি ব্যাবহার করা যাবে।

গ) ব্যানারে জাতির পিতা ববঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং ১৫ই আগস্টের শহিদগণ ব্যতীত অনা কোনো ছবি বাখহার না করা। 

ঘ) ড্রপডাউন ব্যানারের উপরে বাম পার্শে স্বাধীনতার সুধর্ণজয়ন্তীর লোগো, মাঝখানে গণপ্রজাতগ্রী বাংলাদেশ সরকারের লোগো (প্রযোজ্য ক্ষেত্রে) এবং ডান পার্শে মুজিববর্ষের লোগো ব্যবহার করা যাবে। তবে ব্যানারে নিচে প্রাতিষ্ঠানের নাম লোগোসহ (যদি থাকে) বাবহায় করা যেতে পারে,

ঙ) ব্যানারে স্থান সংকুলান সাপেক্ষে জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মজিবর রহমানের কোনো ভাষণের উদ্বৃতি। দিবসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কোনো উক্তি বা কবিতার পঙ্কক্তি ব্যবহার করা যেতে পারো।

নিচের ছবিগুলো ডাউনলোড করতে এখানেক্লিক করুন।

নমুনা ড্রপডাউন ব্যানার
নমুনা ড্রপডাউন ব্যানার ১ (ছবি mujib100.gov.bd)

নমুনা ড্রপডাউন ব্যানার
নমুনা ড্রপডাউন ব্যানার 2 (ছবি mujib100.gov.bd)



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন