শেখ রাসেল দিবস উপলক্ষে শপথ বাক্য

শেখ রাসেল দিবস উপলক্ষে শপথ বাক্য


২০২১ সালে ১৮ অক্টোবর শেষ রাসেল দিবস পালনের উদ্যোগ গ্রহণ করা হয়। দিবস পালনের অংশ হিসেবে রচনা, চিত্রাঙ্কন, কবিতা প্রতিযোগীতার আয়োজন করা হয়। সেই সাথে শিক্ষার্থীদের শেখ রাসেল দিবস উপলক্ষে শপথ বাক্য লিখে জমা দেওয়ার কথা বলা হয়। এবং সারা দেশ থেকে ১০০টি বাছাইকৃত শপথ নিয়ে একটি বই থেকে প্রকাশ করা হয়।

শিক্ষার্থীরা শেখ রাসেল দিবস উপলক্ষে শপথ বাক্য লেখার জন্য একটি নমুনা শপথ প্রয়োজন মনে করছে। সেই প্রয়োজনের কথা ভেবে আমরা তোমাদের শেখ রাসেল দিবস উপলক্ষে কয়েকটি নমুনা শপথ দিচ্ছি। তোমাদের মনে রাখতে হবে এগুলো কেবলমাত্র নমুনা শপথ।

তোমরা এই শপথগুলো অনুসরণ করে নিজের মত করে লিখবে ও তোমাদের বিদ্যালয়ে জমা ‍দিবে।

শেখ রাসেল দিবস উপলক্ষে শপথ বাক্য


নমুনা শপথ-১

আমি শপথ করছি যে, শেখ রাসেল দিবসে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা রেখে তার আদর্শকে ধারণ করে বড়দের শ্রদ্ধা করবো, ছোটদের স্নেহ করবো। দেশের স্বার্থে দেশকে ভালোবেসে, দেশের উন্নতির জন্য কাজ করবো। দুর্নিতির আশ্রয় না নিয়ে দেশের আইন-কানুন মেনে চলবো। হে প্রভু, আমাকে দেশ গড়ায় তৌফিক দান করুন, আমিন।

নমুনা শপথ-২

আমি শপথ করছি যে, দেশের স্বার্থে, দেশকে ভালোবেসে দেশের উন্নতির জন্য কাজ করবো, দেশের সম্পদ রক্ষা করবো। দুর্নিতির আশ্রয় না নিয়ে দেশের আইন-কানুন মেনে চলবো। ধর্মকে অনুসরণ করে সঠিক পথে চলবো, সৎ কাজ করবো, সবার সাথে ভালো ব্যবহার করবো। হে প্রভু আমাকে দেশ গড়ায় ও নিজ ব্যক্তিত্ব গড়ায় সাহয্য করুন, আমিন।







একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন