মা সমাবেশ উপস্থাপনার স্ক্রিপ্ট

নিচে একটি মা সমাবেশ উপস্থাপনার স্ক্রিপ্ট (নমুনা) দেওয়া হলো। এটি ব্যবহার করে আননারা অরো সুন্দর তথ্যবহুল উপস্থাপনা স্ক্রিপ্ট তৈরি করতে পারবেন।

মা সমাবেশ উপস্থাপনার নমুনা স্ক্রিপ্ট

বিসমিল্লাহির রহমানির রাহিম, মঞ্চে উপস্থিত প্রধান অতিথি এবং অত্র বিদ্যালেয়র প্রধান শিক্ষক মহোদয়,  শ্রদ্ধেয় শিক্ষক মন্ডলী, উপস্থিত অভিভাবকবৃন্দ ও আমার প্রাণ প্রিয় ছাত্র-ছাত্রীবৃন্দ সকলকে আমার সালাম, আস্ সালামু আলাইকুম।
আজকের এই আনন্দঘন অনুষ্ঠনের শুরুতেই আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য কুরআন থেকে তেলাওয়াত নিয়ে আসছেন আমাদের সকলের প্রিয় শিক্ষক  . . . . . . . .।
ধন্যবাদ . . . . . .  স্যারকে তার মিষ্টভাষী কন্ঠে কুনআন তেলাওয়াত করার জন্য।
আজকের অনুষ্ঠন শুরু করার জন্য প্রধান অতিথির নিকট ইশারা অনুমতি কামনা করছি। . . . . .ধন্যবাদ প্রধান অতিথিকে।
মা শব্দটা বাংলা ভাষার সবচেয়ে ছোট একটি শব্দ হলেও এর সাথে জড়িয়ে আছে অনেক বড় একটি দায়িত্ব। যে দায়িত্বের শুরু আছে কিন্তু কোনো শেষ নেই। আর সেই শেষ না থাকা দায়িত্বের কিছু অংশের কথা বলতে আসছেন অত্র বিদ্যালয়ের প্রাণপ্রিয় শিশিক্ষা ............
ধন্যবাদ ..................... কে উনার মুল্যবাণ কথাগুলো বলার জন্য। 
১৮ শতকে নেপোলিয়ন বোনাপার্ট বুঝেছিলেন শিক্ষায় মায়ের কি ভূমিকা, তাইতো তিনি বলেছিলেন। “তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো।”  কিন্তু দুঃখের বিষয় ২১ শতকে এসেও আমরা বুঝতে পারলাম না শিক্ষায় মায়ের ভূমিকা।
শিক্ষায় মায়ের ভূমিকা কী সে সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা জন্য আমি অত্র বিদ্যালয়ের শিক্ষিকা . . . . . .. .. . . কে আমন্ত্রণ জানাচ্ছি।
- - - -- - - - - - -
ধন্যবাদ   . . . . .. . . . কে উনার মূল্যবাণ কথাগুলো বলার জন্য।
ওগো  মা আমি এলাম তোমার কোলে, তোমার ছায়ায় তোমার মায়ায়‪ মানুষ ‬হব বলে.....
মানুষ গড়ার সূচনাকারী মায়েদের সম্পর্কে সংক্ষিপ্ত কিছু বলতে আসছেন অত্র বিদ্যালয়ের মিষ্টভাষী শিক্ষিকা  . . . . . . . . . . .।
- - - - - - - - - - - 
ধন্যবাদ   . . . . .. . . . কে উনার মূল্যবাণ কথাগুলো বলার জন্য।
একটি মায়ের গর্ভে যখন সন্তান থাকে। তখন তিনি সেই সন্তনকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন। সন্তনকে ডাক্তর, ব্যরিস্টার, ইন্জিনিয়ার বানাবেন। সেই স্বপ্নটিই আজকের মায়েদের প্রতিদিন দেখতে হবে।
আমি আমন্ত্রণ জানাবো অত্র বিদ্যালয়ের অন্যতম প্রিয় শিক্ষিকা ...................... কে কিছু বলার জন্য।
ধন্যবাদ   . . . . .. . . . কে উনার মূল্যবাণ কথাগুলো বলার জন্য।
পাঠশালা হাতে যবে
ঘরে ফিরে যাব সবে।
কতনা আদরে কোলে তুলে নেবে মাতা।
খাবার ধরিয়ে মুখে
শুনাবেন কত সুখে।
কত আজ লেখা হলো কত পড়া।
কথাটি বলেছে বিখ্যাত কবি কাজী নজরুল ইসলাম। কবির সময় হয়তো সন্তানদের মায়েরা জিজ্ঞেস করতো আজ তোর স্যারেরা কি পড়ালো রে. . . .কিন্তু আজ? আজ মায়েরা টিভি সিরিয়ালে ব্যস্ত সময় হয়না সন্তানদের পড়ার খোঁজ নেওয়ার।
শিক্ষকদের সাথে অভিভাবকদের আজ সেতুবন্ধন গড়ার সময় এসেছে। 
আজকের মা সমাবেশকে ফসপ্রসূ করতে এবরে বক্তব্য নিয়ে আসছেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক . . . . . . । 
ধন্যবাদ   . . . . .. . . . কে উনার দিকনির্দেশনামূলক বক্তব্যের জন্য। 
ছন্দ . . . . . . . .
আজকের মা  সমাবেশের প্রধান অতিথিকে উনার মূল্যবান বক্তব্য রাখার জন্য বিনিত অনুরোধ করছি এবং সেই সাথে আজকের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করারও অনুরোধ করছি।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন