প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নৈমিত্তিক ছুটির আবেদন ফরম

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নৈমিত্তিক ছুটির আবেদন ফরম


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বছরের বিভিন্ন সময় নৈমিত্তিক ছুটি নেওয়ার প্রয়োজন পড়ে। অনেকেই এই নৈমিত্তিক ছুটির জন্য আবেদন পত্র হাতে লেখেন। কিন্তু অনেক বিদ্যালয়ে আবার এটির একটি ফরমেট তৈরি করা রয়েছে। যেখানে শুধু নাম লিখে স্বাক্ষর করলেই যথেষ্ট। এখানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নৈমিত্তিক ছুটির আবেদন ফরমের একটি ফরমেট দেওয়া হলো। আপনারা এটি ব্যবহার করতে পারেন।

নৈমিত্তিক ছুটির আবেদন ফরম



বরাবর

প্রধান শিক্ষক

[বিদ্যালয়ের নাম]

[ঠিকানা]

বিষয়ঃ নৈমিত্তিক ছুটির জন্য আবেদন

জনাব,

সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি [শিক্ষকের নাম], [বিদ্যালয়ের নাম] এর একজন [শিক্ষকের পদবি]। আমার ব্যক্তিগত কাজের জন্য আগামী [শুরু তারিখ] হতে [শেষ তারিখ] পর্যন্ত মোট [দিনের সংখ্যা] দিন ছুটি প্রয়োজন।

অতএব, মহোদয়ের নিকট বিনীত প্রার্থনা এই যে, আমাকে উল্লেখিত [দিনের সংখ্যা] দিনের নৈমিত্তিক ছুটি মঞ্জুরসহ কর্মস্থল ত্যাগের অনুমতিদানে মর্জি হয়।

নিবেদক,

[শিক্ষকের নাম]

[শিক্ষকের পদবি]

[বিদ্যালয়ের নাম]

[ঠিকানা]

তাংঃ [তারিখ]

উপসংহার

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য নৈমিত্তিক ছুটির আবেদন ফরম সাধারণত দুই অংশে বিভক্ত। প্রথম অংশে শিক্ষকের নাম, পদবি, বিদ্যালয়ের নাম, ঠিকানা, এবং আবেদনের কারণ উল্লেখ করা হয়। দ্বিতীয় অংশে শিক্ষকের স্বাক্ষর এবং তারিখ উল্লেখ করা হয়।

আবেদন ফরমে শিক্ষককে অবশ্যই তার ব্যক্তিগত কাজের জন্য ছুটি প্রয়োজনের কারণ উল্লেখ করতে হবে। কারণটি যৌক্তিক হলে সাধারণত ছুটি মঞ্জুর করা হয়।

নৈমিত্তিক ছুটির জন্য আবেদন করার সময় নিম্নলিখিত বিষয়গুলো খেয়াল রাখতে হবে:

  • আবেদন ফর্মটি সঠিকভাবে পূরণ করতে হবে।
  • আবেদন ফর্মে শিক্ষকের স্বাক্ষর এবং তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।
  • আবেদন ফর্মে শিক্ষকের ব্যক্তিগত কাজের জন্য ছুটি প্রয়োজনের কারণ যৌক্তিকভাবে উল্লেখ করতে হবে।
নৈমিত্তিক ছুটির আবেদনপত্রটি প্রধান শিক্ষকের কাছে জমা দিতে হবে। প্রধান শিক্ষক আবেদনপত্রটি যাচাই-বাছাই করে ছুটি মঞ্জুর বা নামঞ্জুর করবেন।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নৈমিত্তিক ছুটির আবেদন ফরম MS Word File Download করুন।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন