১৭ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

১৭ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১


শিক্ষার্থী বন্ধুরা তোমরা ১৭ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ খুঁজছো। আজ আমরা তোমাদের ষষ্ঠ শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশ করবো।

{tocify} $title={Table of Contents}

তোমরা যারা এখনো ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তরটি লেখনি তাদের জন্য এটি সুখবর বয়ে নিয়ে আসবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট লিখতে তোমাদের অনেক ভালো লাগে। তোমরা হয়তো জানো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি তোমাদের একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই এসাইনমেন্টটিও গুরুত্বের সাথে করা উচিত।

১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ শ্রেণির অ্যসাইনমেন্ট ২০২১

প্রিয় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা তোমরা ১৭ সপ্তাহে দুটি এসাইনমেন্ট লিখবে তার মধ্যে একটি তথ্য ও যোগযোগ প্রযুক্তি এবং অন্যটি বাংলা। তোমরা যদি বাংলা এসাইনমেন্টটি না লিখে থাকো তাহলে এখানে লিংক দেওয়া থাকবে সেখান থেকে তোমরা লিখে নিতে পারো।

করোনাকালীন সময়ে তোমরা যারা বাড়ির বাইরে বের হচ্ছোনা তাদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম ভালো কিছু বয়ে নিয়ে আসবে। তোমরা জানো তোমাদের বিদ্যালয় এখন খোলা কিন্তু তোমাদের সপ্তাহে মাত্র একদিন ক্লাস রয়েছে। তাই তোমাদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু রাখা হয়েছে। তোমারা যথাযথভাবে এসাইনমেন্ট গুলো লিখলে তোমরা তোমাদের ঘাটতিগুলো রিকভার করতে পারবে।

সুন্দর করে অ্যাসাইনমেন্ট লেখার পূর্ব শর্ত হলো প্রশ্নগুলো ভালো করে পড়া। তোমরা যদি প্রশ্নগুলো না পড়ে থাকো তাহরে নিচে আমরা প্রশ্নগুলো দিয়ে দিবো সেখান থেকে ভালো করে প্রশ্নগুলো পড়ে নিও। তো চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা প্রশ্নগুলো পড়ে নিও।

ষষ্ঠ শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্ন

শ্রেণিঃ ষষ্ঠ(৬ষ্ঠ)

বিষয়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি

অ্যাসাইনমেন্ট ক্রমঃ ৬ষ্ঠ শ্রেণির তথ্য ও  যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট ২

অধ্যায়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সংশ্লিষ্ট যন্ত্রপাতি

নির্ধারিত কাজঃ 

করােনায় স্কুল বন্ধ থাকায় তুমি তােমার দৈনন্দিন পড়ালেখার ঘাটতি পূরণে সংসদ টেলিভিশনে প্রচারিত ক্লাসসমূহ অনুসরণ করে থাকে। এছাড়া তুমি তােমার স্কুল পরিচালিত অনলাইন ক্লাসসহ অন্যান্য বিশিষ্ট শিক্ষকের ক্লাসও দেখে থাকো। তুমি এসব ক্লাসে অংশগ্রহণ করতে কোন কোন ডিভাইস ব্যবহার করাে? তার একটি তালিকা তৈরি করে ব্যবহার প্রক্রিয়া লিখ।

অ্যাসাইনমেন্ট নির্দেশনাঃ শিরােনাম, বিষয়বস্তু উপস্থাপন, পরিশিষ্ট (প্রতিবেদন প্রস্তুতকারীর নাম, রােল, প্রতিবেদন তৈরির সময়, তারিখ ও স্থান)

ষষ্ঠ শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্ন
ষষ্ঠ শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্ন

তোমরা কি প্রশ্নগুলো পড়েছো। যদি পড়ে থাকো তাহলে নিশ্চয় বুঝতে পারছো তোমাদের কি লিখতে হবে। প্রশ্নটি কিন্তু খুবই  সহজ। তোমরা ইচ্ছা করলে নিজেরাই এর উত্তর লিখতে পারো। তবে তোমাদের একটি নমুনা উত্তরের প্রয়োজন হবে।

আমরা তোমাদের সেই নমুনা উত্তরটি লিখে দিবো। সেটাকে ফলো করে তোমরা নিজেদের মত করে একটি উত্তর লিখবে। এর পরও যদি তোমাদের কোনো সমস্যা হয়ে থাকে তবে আমাদের সাথে যোগাযোগ করবে। আমরা তোমাদের যথাসাদ্ধ সাহায্য করার চেষ্টা করবো। 

ষষ্ঠ শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ২০২১

এসাইনমেন্ট শুরু

অ্যাসাইনমেন্ট পিডিএফ দেখতে নিচের ডাউনলোড এ ক্লিক করুন।

Download


এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি উত্তর ২০২১

তোমরা যারা ১৭ সপ্তাহের অ্যাসাইনমেন্ট লিখেছো তাদের অনেক ধন্যবাদ। তোমরা যদি ১৮সপ্তাহের অ্যাসাইনমেন্টগুলো দ্রুত পেতে চাও তাহলে আমরাদের ফেজবুকটিতে লাইক দাও। নিচের অ্যাসাইনমেন্ট গ্রুপটিতে জয়েন কর।


আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391

সতর্কতাঃ তোমরা উত্তরটি হুবুহু কপি করবেনা। করলে তোমাদের খাতা বাতিল হয়ে যেতে পারে। আর তোমাদের খাতা বাতিল হলে আমরা কোনো প্রকার দায়ি থাকবোনা কারণ আমরা শুধুমাত্র তোমাদের একটি নমুনা উত্তর সরবরাহ করেছি।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন