৭ম শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর

 

৭ম শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর

মাধ্যমিক বিদ্যায়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা তোমরা নিশ্চয় ৭ম শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের উত্তর খুজছো। আমরা তোমাদের সেই কাঙ্খিত উত্তরটি পোস্ট করবো। তোমাদের জন্য আমরা প্রথম থেকে নমুনা উত্তর সরবরাহ করে আসছি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি তোমাদের অনেক গুরুত্বপূর্ণ বিষয়। তাই এই বিষয়ের অ্যাসাইনমেন্টটি খুব গুরুত্বের সাথে লেখা উচিত।

তোমরা জানো  তোমাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টগুলো একটু ছোট হয়। তাই তোমদের খুব একটা কষ্ট হয়না। তোমরা ইচ্ছা করলে বড় করে লিখতে পারো বিভিন্ন সোর্স থেকে তথ্য কালেকশন করে। আমরা চেষ্টা করবো ঠিক যথাযথ উত্তরটি লিখে দিতে। যেটা প্রয়োজনের তুলনায় বড়ও হবেনা আবার ছোটও হবেনা।

১৭ সপ্তাহের ৭ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টের

৭ম শ্রেণির শিক্ষার্থীরা তোমরা নিশ্চয় কম্পিউটার সম্পর্কে জানো এবং দেখেছো। অনেকের বাসায় হয়তো কম্পিউটার রয়েছে। তোমরা কম্পিউটার চালাও। এবং অনেকেই হয়তো জানো যে কম্পিউটার কি কি অংশ নিয়ে গঠিত। যারা কম্পিউটারের সাথে সরাসরি সম্পর্কযুক্ত তাদের জন্য আজকের এসাইনমেন্টটি লেখা সহজ হবে।

তোমরা কি জানো ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি তোমাদের কি লিখতে হবে অর্থাৎ তোমাদের ১৭ সপ্তাহের প্রশ্নটি কি। যারা এখনো দেখনি প্রশ্নগুলো তরা দ্রুত প্রশ্নগুলো দেখে নাও। তোমাদের জন্য আমরা এখানে সপ্তম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ১৭ সপ্তাহের প্রশ্নগুলো ‍নিচে ‍দিয়ে দিবো। তোমরা সেখান থেকে প্রশ্নগুলো আগে পড়ে নিবে তারপর নমুনা উত্তরটি পড়বে এবং শেষে নমুনা উত্তরকে ফলো করে নিজের মত করে উত্তর লিখবে।

প্রশ্নগুলো পড়া অনেক জরুরী। কিন্তু তা সত্তেও তোমরা প্রশ্ন পড়তে চাওনা। প্রশ্নগুলো পড়ে উত্তর দিলে অ্যাসাইনমেন্ট করার মূল উদ্দেশ্য সার্থক হবে। তাই তোমাদের অনুরোধ করবো প্রশ্নগুলো পড় এবং বোঝার চেষ্টা করো। এবং যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা কর। চলো বন্ধুরা আমরা আগে ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশ্নটি দেখে নিই।

সপ্তম শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রশ্ন

শ্রেণিঃ সপ্তম/৭ম

বিষয়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

অধ্যায়ঃ ২ (কম্পিউটার ও সংশ্লিষ্ট যন্ত্রপাতি।

অ্যাসাইনমেন্ট ক্রমঃ ৭ম শ্রেণির তথ্য প্রযুক্তি অ্যাসাইনমেন্ট ২

অ্যাসাইনমেন্টের নির্ধারিত কাজঃ একটি কম্পিউটারের বিভিন্ন অংশ চিহ্নিত করে এদের কার্যাবলি ও প্রয়োজনীয়তার ‍উপর একটি সচিত্র বিবরণ প্রস্তুত কর। (অনুর্ধ্ব ২৫০ শব্দ)

 

সপ্তম শ্রেণির ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রশ্ন


প্রশ্নগুলো পড়ে তোমাদের কি মনে হচ্ছে। উত্তর খুব সহজ হবে। হ্যা, তোমরা ঠিকি ধরেছো। আজকের তথ্য ও যোগযোগ প্রযুক্তির উত্তর খুব সহজ হবে। তবে তোমরা নিচে প্রদত্ত নমুনা উত্তরটি ভালো করে পড়ে নিতে ‍পারো।

১৭ সপ্তাহের ৭ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর

এসাইনমেন্ট শুরু

অ্যাসাইনমেন্ট পিডিএফ দেখতে নিচের ডাউনলোড এ ক্লিক করুন।

Download


এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি উত্তর ২০২১

আজকের উত্তরটি তোমাদের কেমন লাগলো জানিও। যদি তোমরা নিজেরা উত্তরটি লিখতে সমস্যায় পড়ো তাহলে আমাদের জানিও। আমরা তোমাদের যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করবো। তোমাদের জন্য আমরা একটি ফেজবুক পেজ ও একটি ফেজবুক গ্রুপ তৈরি করেছি সেখানে অ্যাসাইনমেন্ট উত্তরগুলি দিয়ে থাকি। তোমরা সেই পেজ ও গ্রুপে যুক্ত হতে পারো। তাহলে তোমাদের কোথাও খোজা লাগবেনা। ডাউরেক্ট উত্তর লিংকগুলো পেয়ে যাবে।


আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391

সতর্কতাঃ শিক্ষার্থী বন্ধুরা তোমরা কি ১৭ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টটি হুবুহু আমাদের নমুনা উত্তর দেখে লিখছো? যদি তোমরা এমনটি করার চিন্তা কর তাহলে ভূল করবে। তোমরা জানো তোমাদের বিদ্যালয় থেকে বলে দেওয়া হয়েছে কেউ যদি হুবুহু কপি করে তাহলে তার খাতা বাতিল করা হবে। তাই তোমাদের সচেতন হতে হবে। তোমরা যদি কপি করো এবং খাতা বাতিল হয় তাহলে কিন্তু আমাদের সাইট এর জন্য দায়ী থাকবেনা।


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন