(নবম) ৯ম শ্রেণির ১৯ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

(নবম) ৯ম শ্রেণির ১৯ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১


৯ম শ্রেণির ১৯ সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্টে সবাইকে স্বাগতম। আমরা তেমাদের একটি নির্ভূল ও মানসম্মত উত্তর দিতে চলেছি। আশা করি তোমরা সম্পূর্ণ পোস্টটি পড়বে।

শিক্ষার্থী বন্ধুরা তোমরা যারা নবম শ্রেণিতে পড় তাদের জন্য ১৯ সপ্তাহের দুটি অ্যাসাইনমেন্ট লিখতে হবে। তবে তোমাদের যেহেতু তিনটা বিভাগ করেছে তাই তোমরা যারা যে বিভাগে পড় তাদের সেই বিভাগের অ্যাসাইনমেন্ট গুলো লিখতে হবে। তবে তোমাদের মনে রাখতে হবে সাধারণ গণিত সবার জন্য। তাই এটি সবাইকে লিখতে হবে।

৯ম শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা তেমরা কি তোমাদের গণিত বইটি ভালো করে পড়েছো? যদি না পড়ে থাকে তাহলে এখন থেকে পড়া শুরু কর। বিশেষ করে তোমাদের  গণিত বইয়ের সতের অধ্যায়টি। এখানে পরিসংখ্যান নিয়ে আলোচনা করা হয়েছে। পরিসংখ্যানের অংকগুলে অনকে মজার হলেও না বুঝতে পারলে তা কঠিন মনে হবে। আমরা তোমাদের কাছে উত্তরগুলো এমনভাবে উপস্থাপন করবো যেনো তোমাদের কাছে এগুলো অনেক সহজ মনে হয়।

১৯ সপ্তাহের গণিত ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রশ্ন

শিক্ষার্থীবৃন্দ চলো আমরা আগে ১৯ সপ্তাহের গণিত প্রশ্নগুলো দেখে নিই। প্রশ্ন না পড়ে উত্তর বোঝা যায়না আবার উত্তর লিখেও কোনো উপকার হয়না। তাই আমরা সকলেই মনোযোগ দিয়ে প্রথমে প্রশ্নগুলো পড়ে নিবো তারপর উত্তরগুলো লিখা শুরু করবো।


শিক্ষার্থী বনধুরা তোমরা নিশ্চয় ‍উপরের প্রশ্নগুলো পড়েছো। তোমাদের কেউ যদি প্রশ্ন পড়ে না বুঝতে পারে তাহলে সে যেন আমাদের সাথে যোগাযোগ করে অথবা আমরা ফেজবুকে মেসেজ দেয়।

৯ম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ১৯ সপ্তাহ

এসাইনমেন্ট শুরু

১৯ সপ্তাহ গণিত উত্তর পিডিএফ এ দেখতে নিচের ডাউনলোড এ ক্লিক করুন।



এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

নবম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট

সকল বিষয়য়ের সকল শ্রেণির অ্যাসাইনমেন্ট দ্রুত পেতে আমাদের নিচের ফেজবুক পেজটিতে লাইক দিয়ে রাখুন। ও অ্যাসাইনমেন্ট গ্রুপে জয়েন করুন।


আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391


1 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন