বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২২ (জানুয়ারি-এপ্রিল) Annual Lesson Plan 2022

বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২২ (জানুয়ারি-এপ্রিল)  Annual Lesson Plan 2022
বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২২ (জানুয়ারি-এপ্রিল)  Annual Lesson Plan 2022


প্রত্যেক বছর প্রাথমিক বিদ্যালয়ের জন্য বার্ষিক পাঠ পরিকল্পনা প্রকাশ করা হয়। প্রতি বছরের ন্যায় এ বছরও বার্ষিক কর্মপরিকল্পনা ২০২২ প্রকাশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী জানুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত ARLP 2022 অনুযায়ী পাঠদান কার্যক্রম পরিচালিত হবে।

{tocify} $title={Table of Contents}

annual lesson plan 2022 অনুযায়ী সকল প্রাথমিক বিদ্যালয়কে জানুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত পর্যন্ত এই কর্মপরিকল্পনা অনুযায়ী পাঠদান কার্যক্রম চালিয়ে যেতে বলা হয়েছে।

বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২২ (জানুয়ারি-এপ্রিল)

বার্ষিক কর্মপরিকল্পনা ২০২২,  ৮ জানুয়ারি ২০২২ থেকে ৩০ মার্চ ২০২২ পর্যন্ত কার্যকর থাকবে, এরপর বিদ্যালয়ের রুটিন অর্থাৎ পাঠদান পরিকল্পনা পরিবর্তিত হবে ফলে বার্ষিক কর্মপরিকল্পনা ও পরিবর্তন ঘটবে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক নতুন বার্ষিক পাঠ পরিকল্পনা প্রদান করা হবে তখন থেকে সেটা কার্যকর হবে।

ব্লেন্ডেড রুটিন বা ব্লেন্ডেড পাঠ পরিকল্পনা ২০২২

$ads={1}

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২২ এ দিন, মাস, তারিখ, বার, পাঠ্যপুস্তক এর অধ্যায়/ বিষয়বস্তু/পাঠ, পঠদানের মাধ্যম (শ্রেণিকক্ষ, টিভি, রেডিও, অনলাইন) বাড়ির কাজ, শিখন শেখানো কৌশল, মূল্যায়ন কৌশল ও মন্তব্য রয়েছে।

Annual Lesson Plan 2022

কোভিড-১৯ পরিস্থিতিতে প্রাথমিক পর্যায়ে বার্ষিক শিখন শেখানো পরিকল্পনা ৮/০১/২০২২ থেকে ৩০/০৩/২০২২ পর্যন্ত ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম শ্রেণী প্রত্যেকটি বিষয়ের জন্য আলাদা আলাদা ভাবে দেওয়া আছে।  নিচে প্রত্যেকটি বিষয়ের আলাদা আলাদা ডাউনলোড লিংক দেয়া হল এবং নিচের সবগুলো একসাথে ডাউনলোড করার লিংক দেওয়া থাকবে।

$ads={1}

বার্ষিক কর্মপরিকল্পনা ২০২২


আরো পড়ুনঃ প্রাথমিক বিদ্যালয়ের রুটিন ২০২২


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন