প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যার ডাউনলোড

প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির ইন্টার‌্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যার ডাউনলোড


প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির সফটওয়্যার কম্পিউটারে ব্যবহার করে তা ডিজিটাল কন্টেন্ট হিসেবে ব্যবহার করা খুবই সহজ। এটি ব্যবহার করলে শিক্ষকদের পাঠদান অনেক সহজ হয়ে যাবে। মূলত শিক্ষকরা ক্লাসে ডিজিটাল ক্লাসরুমে পাঠদানের জন্য মাল্টিমিডিয়া ডিজিটাল কন্টেন্ট ব্যবহার করে থাকেন।

প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা সফটওয়্যারসমূহ

প্রাথমিক শিক্ষার মাল্টিমিডিয়া ডিজিটাল কন্টেন্টগুলো ব্যবহার করা একটু ঝামেলাপূর্ণ। কারণ এগুলো থেকে প্রথমে নির্দিষ্ট পাঠটি খুজে বের করতে হয়। তারপর তা প্লে করতে হয়।

প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির সফটওয়্যার টি মূলক মাল্টিমিডিয়া ডিজিটাল কন্টেন্ট এর অনুরুপ তবে এটি যেহেতু সফটওয়্যার হিসেবে ব্যবহার করা হবে তাই আলাদা শ্রেণির জন্য আলাদা আলাদা সফটওয়্যার ইন্সটল হবে। ফলে এটি ব্যবহার করে পাঠদান করা অনেক সহজ হয়ে যাবে। 

প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির সফটওয়্যারটি পেইড সফটওয়্যার। অর্থাৎ এটি ব্যবহার করতে হলে আনন্দ কম্পিউটার সাটই থেকে ক্রয় করে ব্যবহার করতে হবে।

তবে দুরবর্তী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় একটি প্রকল্প চালু করেছে। যার আন্ডারে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ৩টি করে দোয়েল ৫৫" টিভি, ৩টি ল্যাপটপ, ও একটি ট্যাব দেওয়া হবে। ইতমধ্যে পাইলট প্রকল্প হিসেবে ৬৫০টি প্রাথমিক বিদ্যালয়ে এই সরন্জামাদি দেওয়া হয়েছে। সেই সাথে এই সকল বিদ্যালয়ের ৩টি করে শিক্ষককে টিভি ও ল্যাপটপ পরিচালনার জন্য প্রশিক্ষণ ও দেওয়া হয়েছে। প্রতিটি ল্যাপটপে “প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির সফটওয়্যার” গুলো ইন্সটল করে দেওয়া হয়েছে। সেই সফটওয়্যার গুলোর মূল ফাইল দেওয়া হয়েছে।

আপনি যদি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হয়ে থাকেন তাহলে প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির সফটওয়্যারটি পেতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করতে নিচে মেইল সহ কমেন্ট করুন।

প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা সফটওয়্যারসমূহ যে যে শ্রেণির সফটওয়্যার রয়েছে সেগুলো হলো।

  • প্রাক-প্রাথমিক শিক্ষা সফটওয়্যার
  • প্রাথমিক শিক্ষা- প্রথম শ্রেণি সফটওয়্যার
  • প্রাথমিক শিক্ষা- দ্বিতীয় শ্রেণি সফটওয়্যার
  • প্রাথমিক শিক্ষা- তৃতীয় শ্রেণি সফটওয়্যার
  • প্রাথমিক শিক্ষা- চতুর্থ শ্রেণি সফটওয়্যার
  • প্রাথমিক শিক্ষা- পঞ্চম শ্রেণি সফটওয়্যার

প্রাথমিকের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণির ইন্টার‌্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যারটি খুবই শিক্ষাবান্ধব করণ এগুলোতে শুদ্ধ উচ্চারণে এ্যানিমেশন ব্যবহার করে শেখানো হয়েছে।

সফটওয়্যারগুলো ক্রয় করতে ভিজিট করুন আনন্দ কম্পিউটার সাইটে।

আর আপনি যদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হয়ে থাকেন তাহলে আমাদের সাথে কমেন্টে যোগাযোগ করুন। আমরা সফটওয়্যারটি ম্যানেজ করে দেওয়ার চেষ্টা করবো।

আরো পড়ুনঃ

🔶🔶 প্রাথমিকের ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া ডিজিটাল কন্টেন্ট ডাউনলোড


3 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন