অনলাইনে WhatsApp ব্যবহার করে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের চিঠি ও ছক

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম সরাসরি দেখার জন্য অধিদপ্তর থেকে WhatsApp ব্যবহার বিষয়ে একটি পরিপত্র দেওয়া হয়েছে যার ভাষা নিন্মরুপ। চিঠিটি নিচে দেওয়া হলো।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, শিক্ষার সার্বিক মান ও বিদ্যালয়ে শিক্ষা উপযোগী পরিবেশ বজায় রাখার স্বার্থে মনিটরিং ও মূল্যায়ন বিভাগের সকল কর্মকর্তাকে সারা দেশে বিদ্যালয় চলাকালীন WhatsApp এর মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে সংযুক্ত থেকে শ্রেণি কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য মহাপরিচালক মহ্যেদয় নির্দেশনা প্রদান করেছেন । বিষয়টি নিশ্চিত কল্পে নিলে বর্ণিত কার্যক্রম গ্রহণ করতে হবে:

ক) অধিদপ্তরের মনিটরিং ও মূল্যায়ন বিভাগের কর্মকর্তাগণ অন লাইন WhatsApp  এ বিদ্যালয় পরিদর্শন করবেন । এ কার্যক্রমে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ সার্বিক সহযোগিতা এবং চাহিত তথ্যাদি প্রদান করতে ছবে।

খ) অনলাইন পরিদর্পন কার্যক্রম WhatsApp এর মাধামে করা হবে । এর জন্য সারাদেশে প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকগণ নিজ নিজ প্রার্ট ফোনে WhatsApp ডাউনলোড করবেন এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রধান শিক্ষক বরাবরে প্রেরিত মোবাইল ডাটার মাধ্যমে স্কুল চলাকালীল ইন্টারনেট সংযোগ ব্যবহার করে চাহিত তথ্যালি প্রদান করতে হবে;

গ) অধিদপ্তরের মনিটরিং ও মূল্যায়ন বিস্তাগের কর্মরত সকল কর্মকর্তার ফোন নান্বার/WhatsApp সেফ করে রাখতে হবে । স্কুল চলাকালীন সময়ে WhatsApp  এ কোন কর্মকর্তা ফোন করলে ফোন রিসিভ করতে ছবে । কোন কারনে ফোন রিসিভ করতে না পারলে কল ব্যাক করতে হবে।

ঘ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণকে আবশ্যিকভাবে কর্মন্থলে পরিচয় পত্র (আই, ডি কার্ড) সাথে রাখতে হবে।

০২। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক মনিটরিং ও মুল্যায়ন বিভাগকে অবহিত করার জনা অনুরোধ করা হলো ।

০৩। এতে মহাপরিচালক মহোদয়ের সন্মতি রয়েছে।

অনলাইনে WhatsApp ব্যবহার করে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের চিঠি

WhatsApp ব্যবহার করে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের ছক

WhatsApp ব্যবহার করে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের ছক


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন