প্রাথমিক বিদ্যালয়ের ৩য় প্রান্তিক (বার্ষিক) মূল্যায়ন সময়সূচী ও নির্দেশনা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অন্য বছরের ন্যায় এবারও বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে তবে একটু ভিন্ন নামে অর্থাৎ ৩য় প্রান্তিক মূল্যায়ন নামে। তবে যে নামেই হোক প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার তার সময়সূচী ও নির্দেশনা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নিচে প্রাথমিক বিদ্যালয়ের ৩য় প্রান্তিক (বার্ষিক) মূল্যায়ন সময়সূচী ও নির্দেশনা দেওয়া হলো।

তৃতীয় প্রান্তিক মূল্যায়ন রুটিন ২০২৩


তৃতীয় বা বার্ষিক পরীক্ষার ‍নির্দিষ্ট কোন রুটিন না দিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ১ নভেম্বর একটি চিঠির মাধ্যমে জানান এবারের ৩য় প্রান্তিক মূল্যায়ন ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর এর মধ্যে সম্পন্ন করতে হবে। ২০২২ সালে প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিলো। কিন্তু এ বছর জাতীয় নির্বাচন ২০২৩ ডিসেম্বর/জানুয়ারিতে অনুষ্ঠিত হতে পারে সেই জন্য পরীক্ষা ১ মাস এগিয়ে নিয়ে আসা হয়েছে।

উপজেলাভিত্তিক রুটিন ভিন্ন হবে তবে তা ১৫-২০ নভেম্বরের মধ্যে হবে। নিচে কয়েকটি উপজেলার তৃতীয় প্রান্তিক মূল্যায়ন রুটিন ২০২৩ দেওয়া হলো। আপনার উপজেলার রুটিনটি জানতে কমেন্ট করুন।

বার্ষিক পরীক্ষার রুটিন ২০২৩

বার্ষিক পরীক্ষার রুটিন ২০২৩ দিনাজপুর



প্রাথমিক বিদ্যালয়ের ৩য় প্রান্তিক মূল্যায়ন নির্দেশিকা


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় প্রান্তিক বা বার্ষিক পরীক্ষা ২০২৩ কেমন হবে তা ১৪ আগস্ট একটি চিঠির মাধ্যমে জানিয়েছে প্রা: শি: অধিদপ্তর। নিচে সেটির লিংক দেওয়া হলো। আপনারা নিচের লিংকে ক্লিক করে সেটি পড়তে পারেন।



 এছাড়া মূল্যায়ন সম্পর্কে বিস্তারিত জানতে নিচের পোস্টগুলো পড়তে পারেন।

মূ্ল্যায়ন নির্দেশিকা ২০২৩




3 মন্তব্যসমূহ

  1. বরগুনা জেলার পরিক্ষার রুটিনটি দিন

    উত্তরমুছুন
  2. ভাইয়া তৃতীয় মূল্যায়ন পরীক্ষার সিলেবাস কখন দিবেন?

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন