প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ (লিখিত ১ম গ্রুপ - রংপুুর, বরিশাল ও সিলেট বিভাগ)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ (লিখিত ১ম গ্রুপ - রংপুুর, বরিশাল ও সিলেট বিভাগ)


রংপুর, বরিশাল ও বিসেট বিভাগের যে সকল প্ররীক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩ ১ম গ্রুপ খুজছেন তাদের আজকের পোস্টে স্বাগতম। এখাতে সহকারী শিক্ষক নিয়োগ-২০২৩ লিখিত পরীক্ষার ফলাফল-১ম গ্রুপ রংপুর, বরিশাল ও সিলেট বিভাগগের ফলাফল pdf download লিংক দেওয়া হয়েছে। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩: লিখিত ১ম গ্রুপ


প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ ১ম গ্রুপ রাংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সার্কুলার দেওয়া হয় ১০/০৩/২০২৩ তারিখে। সেই নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২৩ সালেই এবং রেজাল্ট ও দেওয়া হয় ২০২৩ সালে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ গত ২৪ ডিসেম্বর ২০২৩ প্রকাশিত হয়েছে। এই পরীক্ষায় মোট ৫টি বিভাগের জন্য ১৫,১৬৩টি পদে নিয়োগের জন্য ৬,৫০,২১৬ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৩,২৩,৮৬৩ জন প্রার্থী।

প্রথম গ্রুপ (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) এর ফলাফল প্রকাশিত হয়েছে। এই গ্রুপে মোট ৪,৫০০টি পদে নিয়োগের জন্য ২,২৭,৮২১ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,৫৮,২৪৩ জন প্রার্থী।

দ্বিতীয় গ্রুপ (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) এর ফলাফল আগামী ২৮ ডিসেম্বর ২০২৩ প্রকাশিত হবে। এই গ্রুপে মোট ৬,৬৬৩টি পদে নিয়োগের জন্য ৩,৯২,৩৯৫ জন প্রার্থী অংশগ্রহণ করেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে ডাউনলোড করা যাবে। এছাড়াও, বিভিন্ন অনলাইন ও সংবাদপত্রে ফলাফল প্রকাশিত হয়েছে।

আপনি যদি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন, তাহলে আপনাকে অভিনন্দন। আপনার নিয়োগের জন্য আপনাকে শুভকামনা।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ রংপুর বিভাগের ফলাফল


রংপুর বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ pdf নিচে দেওয়া হলো।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ রংপুর বিভাগে মোট ৪,৫০০টি পদে নিয়োগের জন্য ২,২৭,৮২১ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,৫৮,২৪৩ জন প্রার্থী।

রংপুর বিভাগে উত্তীর্ণ প্রার্থীদের জেলাওয়ারি তালিকা নিম্নরূপ:

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ রংপুর বিভাগের ফলাফল


প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ বরিশাল বিভাগের ফলাফল


বরিশাল বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ গত ২৪ ডিসেম্বর ২০২৩ অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষায় মোট ৪,৫০০টি পদে নিয়োগের জন্য ২,২৭,৮২১ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,৫৮,২৪৩ জন প্রার্থী।

বরিশাল বিভাগের জেলাভিত্তিক উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা নিম্নরূপ:
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ বরিশাল বিভাগের ফলাফল


প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ সিলেট বিভাগের ফলাফল


সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ সালের ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় মোট ৪,৫০০টি পদে নিয়োগের জন্য ২,২৭,৮২১ জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,৫৮,২৪৩ জন প্রার্থী।

সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে নারী প্রার্থীদের সংখ্যা ১,০৬,৩৯৩ জন এবং পুরুষ প্রার্থীদের সংখ্যা ৫১,৮৫০ জন। উত্তীর্ণদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক প্রার্থী সিলেট জেলা থেকে। সিলেট জেলা থেকে উত্তীর্ণ হয়েছেন ২৮,৩২১ জন প্রার্থী। এরপর আসে মৌলভীবাজার জেলা, যেখান থেকে উত্তীর্ণ হয়েছেন ২১,৭৬৬ জন প্রার্থী।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে মৌখিক পরীক্ষার জন্য প্রার্থী নির্বাচন করা হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩- লিখিত- ১ম গ্রুপ - রংপুুর, বরিশাল ও সিলেট বিভাগ










একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন