সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী/প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা বদলি ফেব্রয়ারি ২০২৩

উপর্যুক্ত বিষয়ের আলোকে জানানো যাচ্ছে যে, আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে ০৯ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান/সহকারী শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা অনলাইন বদলি কার্যক্রম নিয়লিখিত সময় সুচি ও
শর্তসমূহ প্রতিপালনপূর্বক চলমান থাকবে।

  • ২৮/২/২০২৩ হতে ০৩/৩/২০২৩ তারিখ পর্যন্ত শিক্ষকগণ অনলাইনে আবেদন করবেন;
  • ০৪/৩/২০২৩ হতে ০৫/৩/২০২৩ তারিখ পর্যন্ত উপজেলা/থানা শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন;
  • ০৬/৩/২০২৩ হতে ০৭/৩/২০২৩ তারিখ পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন;
  • ০৮/৩/২০২৩ হতে ০৯/৩/২০২৩ তারিখ পর্যন্ত বিভাগীয় উপপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন

২। শর্তসমূহ:

ক) শিক্ষকগণ সর্বোচ্চ ৩টি বিদ্যালয় গছন্দের ক্রমানুসারে পছন্দ করবেন। তবে কোন শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র ০১ বা ০২টি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। 

খ) যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় হতে ২২ ডিসেম্বর ২০২২ তারিখে জারিকৃত সর্বশেষ “সমস্থিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২” অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্রাদি যাচাই করে অগ্রায়ণ করবেন।

গ) যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সাথে যাচাই করবেন। যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুন:বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।

৩। উল্লেখ্য আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর গছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোন রকম হস্তক্ষেপের সুযোগ নেই।

৪। এমতাবস্থায়, উল্লিখিত সময়সূচী মোতাবেক ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে ০৯ মার্চ ২০২৩, তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী//প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা অনলাইন বদলির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী/প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা বদলি ফেব্রয়ারি ২০২২



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন