৯ম সপ্তাহ (সপ্তম) ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২০২১

৯ম সপ্তাহ (সপ্তম) ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২০২১


মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিয়ে এলাম ৯ম সপ্তাহ (সপ্তম) ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২০২১। তোমরা এই সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান বাংলা উত্তরটি নির্দ্বিধায় লিখতে পারো কারণ এটি শতভাগ নির্ভূল। এই ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর তোমাদের সর্ব্বোচ্চ নম্বর পেতে সাহায্য করবে।

৭ম শ্রেণির ৯ম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১ এ তোমাদের দুটি করে বিষয়ের উত্তর লিখতে হবে। একটি হচ্ছে বাংলা এবং অন্যটি হলো বিজ্ঞান। ৯ম সপ্তাহের বিজ্ঞান এসাইনমেন্টের উত্তর আমরা আগেই প্রকাশ করেছি। আজ তোমাদের ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর উত্তর দেওয়া হলো।

{tocify} $title={Table of Contents}

৯ম সপ্তাহ (সপ্তম) ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২০২১

বাংলা এসাইনমেন্ট উত্তর ৯ম সপ্তাহ লেখার আগে তোমরা এই অ্যাসাইনমেন্টের প্রশ্নগুলো অবশ্যই পড়ে নিবে। প্রশ্ন পড়া ব্যতিত উত্তর লেখা শুরু করলে তোমাদের উত্তর যথার্থ হবেনা। তাছাড়া এসাইনমেন্ট লেখাই হচ্ছে তোমাদের বই থেতে থেকে বিদ্যাঅর্জনের জন্য। তাই তোমরা যদি প্রশ্ন না পড়ে দেখে দেখে উত্তরগুলো লিখতে থাকো তাহলে কিছুই উপকার হবেনা। সেজন্য সবাইকে অনুরোধ থাকবে তেমরা প্রশ্নগুলো পড়ে উত্তর লেখা শুরু করবে এবং উত্তর লেখার সময় বুঝে বুঝে উত্তর লিখবে। তবে সবথেকে ভালো হয় যদি তোমরা উত্তরগুলো হুবুহু কপি না করে নিজে থেকে লেখার চেষ্টা কর। এবং সাহায্য লাগলে নিচে দেওয়া নমুনা উত্তটি দেখতে পারো।

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ২০২১

বাংলা এসাইনমেন্ট ক্রমঃ

এসাইনমেন্টের অধ্যায়ঃ পদ্য

এসাইনমেন্টের বিষয়বস্তুঃ আমার বাড়ি (জসিম উদ্দিন)

এসাইনমেন্টের নির্ধারিত বিষয়ঃ সাহিত্য পর্যালোচনা “আমার বাড়ি' কবিতায় বন্ধুকে আপ্যায়নের জন্য কী কী আয়োজন ও খাবারের কথা উল্লেখ আছে? কবিতায় বর্ণিত আপ্যায়নের সাথে বর্তমান সময়ের অতিথি আপ্যায়নের সাদৃশ্য/বৈসাদৃশ্য নিজের পারিবারিক অভিজ্ঞতার আলোকে লিখ ।

বাংলা অ্যাসাইনমেন্ট নির্দেশনাঃ পাঠ্যপুস্তক ও নিজের অভিজ্ঞতার আলোকে লিখবে।

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ২০২১

উপরের প্রশ্নগুলো পড়ে তোমরা বুঝতে পারছো আমার বাড়ি কবিতা অবলম্বনে অতিথির আপ্যায়ন সম্পর্কে লিখতে হবে। এটা তোমরা নিজের ভাষাতেই লিখতে পারবে। তবে তোমাদের সাহায্যের জন্য আমরা নিচে একটি ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট এর উত্তর (নমুনা)দেওয়া হলো।

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর

এসাইনমেন্ট শুরু

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ১

৯ম সপ্তাহ ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২


এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২১

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান বাংলা তোমাদের লেখা হয়েছে। তোমরা ৯ম সপ্তাহের বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর লেখার জন্য উপরের লিংক এ প্রবেশ কর। তেমাদের ৭ম শ্রেণি ৯ম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১ এর সকল বিষয় আমরা পোস্ট করেছি। 

সকল শ্রেণির সকল বিষয়ের সকল সপ্তাহের এসাইনমেন্ট আমরা প্রকাশ করবো। তাই আমাদের সাথে থাকতে ও দ্রুত নির্ভূল এসাইনমেন্ট উত্তর পেতে নিচের ফেজবুক পেজটিতে লাইক দাও ও গ্রুপে জয়েন করো। সাথে সাথে তোমরা আমাদের ইউটিউব চ্যনেলটিও সাবসক্রাইব করতে পারো।

আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391


একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন